রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ভালুকায় মে দিবস উপলক্ষে মটরযানর‌্যালী কর্মচারী শ্রমিক ইউনিয়নের আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ”

রাজশাহী গোদাগাড়ীতে ব্রাক এর উদ্যোগে বাল্য বিয়ে প্রতিরোধ ২০২২ পালিত।  

 

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

মোঃ রবিউল ইসলাম মিনাল গোদাগাড়ী রাজশাহী জেলা প্রতিনিধি 

রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলায় ব্রাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি উদ্যোগে বাল্য বিয়ে প্রতিরোধে করণীয় শিশুক এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৮/১২/২০২২/বুধবার বেলা সাড়ে ১০ টায় উপজেলা হল রুম নারী ক্ষমতায়নের পথে বাল্যবিবাহ একটি অন্যতম প্রধান বাধা যা প্রতিরোধ আরো কার্যকারী সমন্বিত

কর্মকৌশল নিধারণ করার লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করা হয়।

 

এ সময় গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ জানে আলম এর সভাপতিত্বে সমন্বয় সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন,

গোদাগাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলফার ইয়াসমিন এবং আরো অনেকে।

 

এ ছাড়াও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল, শিক্ষকবৃন্দ ,ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি ডেপুটি ম্যানেজার শামাউল ইসলাম ও অফিসার আব্দুল কুদ্দুস।

সভাই বক্তারা বাল্য বিয়ে প্রতিরোধ করনে সমন্বিতভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

ব্রাক নারীর ক্ষমতায়ন এবং সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর আইনি অধিকার নিশ্চিত করণে গোদাগাড়ী উপজেলায় নানা কার্যক্রম পরিচালনা করে আসছে।

কর্মশালার মাধ্যমে বাল্য বিয়ে প্রতিরোধে প্রশাসনের সাথে সমন্বয় সাধন, বাল্যবিয়ে প্রতিরোধে চ্যালেঞ্জ সমূহ এবং ভবিষ্যৎ কর্মকৌশল নির্ধারণ করা বাল্যবিয়ে প্রতিরোধে কার্যকরী সমানবতি উদ্যোগ গ্রহণ করাই ছিল সমন্বয় সভার মূল উদ্দেশ্য।

 

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com